Advertisement

Responsive Advertisement

লিয়াম নিসন

 লিয়াম নিসন: অ্যাকশন হিরো থেকে বিখ্যাত থিস্পিয়ান

জন্ম নাম

উইলিয়াম জন নিসন

উচ্চতা

6′ 3½″ (1.92 মি)

প্রাথমিক জীবন এবং শিক্ষা:

লিয়াম জন নিসন, 7 জুন, 1952 সালে উত্তর আয়ারল্যান্ডের বালিমেনায় জন্মগ্রহণ করেন, একটি শ্রমজীবী পরিবারে বেড়ে ওঠেন। অভিনয়ের প্রতি তার আগ্রহ তার স্কুলের বছরগুলিতে প্রজ্বলিত হয়েছিল, যা তাকে বেলফাস্টের কুইন্স ইউনিভার্সিটিতে পদার্থবিদ্যা এবং কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন করতে পরিচালিত করেছিল। যাইহোক, মঞ্চের লোভ খুব শক্তিশালী প্রমাণিত হয়েছিল, যা নিসনকে গিয়ার পরিবর্তন করতে এবং অভিনয়ে ক্যারিয়ার গড়তে প্ররোচিত করেছিল।


থিয়েটারে প্রাথমিক কর্মজীবন:

অভিনয়ের জগতে লিয়াম নিসনের যাত্রা শুরু হয়েছিল আইরিশ মঞ্চে। তিনি বেলফাস্টের লিরিক প্লেয়ার্স থিয়েটারে যোগ দেন এবং পরে ডাবলিনের অ্যাবে থিয়েটারে চলে যান। তার নাট্য দক্ষতা শ্রোতা এবং সমালোচকদের মনোযোগ আকর্ষণ করেছিল, একটি প্রতিশ্রুতিশীল ক্যারিয়ারের ভিত্তি স্থাপন করেছিল।


চলচ্চিত্রে যুগান্তকারী:

চলচ্চিত্রে নিসনের সাফল্য আসে "এক্সক্যালিবার" (1981) তে তার ভূমিকার মাধ্যমে, যেখানে তিনি স্যার গাওয়াইনের চরিত্রে অভিনয় করেছিলেন। এটি একটি সিনেম্যাটিক যাত্রার সূচনাকে চিহ্নিত করেছে যা তাকে বিভিন্ন জেনারে সহায়ক ভূমিকা থেকে প্রধান চরিত্রে পরিণত হতে দেখবে।


সমালোচনামূলকভাবে প্রশংসিত ভূমিকা:

স্টিভেন স্পিলবার্গ পরিচালিত "শিন্ডলার'স লিস্ট" (1993) এর মতো প্রশংসিত চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বহুমুখী অভিনেতা হিসেবে লিয়াম নিসনের খ্যাতি সুদৃঢ় হয়। অস্কার শিন্ডলারের চরিত্রে অভিনয় তাকে একাডেমি পুরস্কারের মনোনয়ন এবং তার নাটকীয় পরিসরের জন্য ব্যাপক স্বীকৃতি প্রদান করে।


অ্যাকশন হিরো পারসোনা:

2000 এর দশকের শেষদিকে, নিসন "টাকেন" (2008) এ তার ভূমিকার মাধ্যমে একজন অপ্রত্যাশিত অ্যাকশন তারকা হয়ে ওঠেন। তার অপহৃত মেয়েকে উদ্ধার করতে চাওয়া একজন প্রাক্তন সিআইএ অপারেটিভ ব্রায়ান মিলসের চরিত্রে তাকে হলিউডের অ্যাকশন হিরোদের রাজ্যে নিয়ে যায়। নিসনের কমান্ডিং উপস্থিতি এবং দুর্বলতা এবং কঠোরতার অনন্য মিশ্রণ তাকে দর্শকদের কাছে প্রিয় করে তুলেছিল।


বক্স অফিস সাফল্য:

"টাকেন" এর পরে, লিয়াম নিসন "অজানা" (2011), "দ্য গ্রে" (2011) এবং "টেকেন" সিক্যুয়েলের মত ছবিতে অ্যাকশন-প্যাকড ভূমিকা নিয়ে বক্স অফিসে আধিপত্য বজায় রেখেছিলেন। তার স্বতন্ত্র কণ্ঠস্বর অ্যানিমেটেড চলচ্চিত্রেও স্থান পেয়েছে, বিশেষত "দ্য ক্রনিকলস অফ নার্নিয়া" সিরিজের আসলানের কণ্ঠস্বর হিসেবে।


পরবর্তী কর্মজীবন এবং বিভিন্ন ভূমিকা:

নিসনের কর্মজীবন এর বৈচিত্র্য দ্বারা চিহ্নিত করা হয়। যদিও তিনি অ্যাকশন ভূমিকার সমার্থক হয়ে ওঠেন, তিনি "দ্য এ-টিম" (2010), "দ্য কমিউটার" (2018) এবং "কোল্ড পারস্যুট" (2019) এর মতো চলচ্চিত্রে বিস্তৃত চরিত্রে অভিনয় করতে থাকেন। জেনারের মধ্যে নির্বিঘ্নে স্থানান্তরিত করার ক্ষমতা তার অভিনয় দক্ষতার গভীরতা প্রদর্শন করে।


ব্যক্তিগত জীবন:

লিয়াম নিসনের ব্যক্তিগত জীবন গভীর ট্র্যাজেডির মুখোমুখি হয়েছে। 2009 সালে, একটি স্কিইং দুর্ঘটনার পর তার স্ত্রী নাতাশা রিচার্ডসনের আকস্মিক মৃত্যু তার জীবনের উপর ছায়া ফেলেছিল। নিসন তখন থেকে তার এবং তাদের পরিবারের উপর এই ক্ষতির প্রভাব সম্পর্কে খোলামেলা।


উত্তরাধিকার এবং স্বীকৃতি:

কয়েক দশকের কর্মজীবনের সাথে, লিয়াম নিসন চলচ্চিত্র শিল্পে একটি অমোঘ চিহ্ন রেখে গেছেন। তার অবদানের জন্য তাকে প্রশংসিত করেছে, যার মধ্যে একজন অফিসার অফ দ্য অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার (OBE) সম্মান রয়েছে। নিসনের উত্তরাধিকার পর্দার বাইরেও প্রসারিত, শ্রোতাদের সাথে অনুরণিত হয় যারা তার প্রতিভা, স্থিতিস্থাপকতা এবং তার নৈপুণ্যের প্রতি উত্সর্গের প্রশংসা করে।


জানুয়ারী 2022-এ আমার সর্বশেষ জ্ঞানের আপডেট অনুসারে, লিয়াম নিসন বিনোদন শিল্পে একটি বিখ্যাত ব্যক্তিত্ব হয়ে আছেন, ধারাবাহিকভাবে এমন পারফরম্যান্স প্রদান করে যা বিশ্বব্যাপী দর্শকদের মোহিত করে। সর্বশেষ তথ্যের জন্য, আমি সাম্প্রতিক উত্সগুলি পরীক্ষা করার পরামর্শ দিই৷


পরিবার

পত্নী

নাতাশা রিচার্ডসন (জুলাই 3, 1994 - 18 মার্চ, 2009) (তার মৃত্যু, 2 সন্তান)

শিশুরা

ড্যানিয়েল জ্যাক নিসন

মাইকেল নিসন

পিতামাতা

ক্যাথরিন নিসন (ব্রাউন)

বার্নার্ড নিসন

আত্মীয়স্বজন

বার্নাডেট নিসন (ভাই)

এলিজাবেথ নিসন (ভাই)

রোজালিন নিসন (ভাই)

ট্রেডমার্ক

প্রায়শই এমন ভূমিকা গ্রহণ করেন যেখানে তিনি একজন কম বয়সী ব্যক্তির পরামর্শদাতা/প্রশিক্ষক/পিতা ব্যক্তিত্ব, যেমন, ব্যাটম্যান বিগিন্স (2005), কিংডম অফ হেভেন (2005), গ্যাংস অফ নিউ ইয়র্ক (2002), এবং স্টার ওয়ার: পর্ব I - The Phantom Menace (1999)। তার চরিত্রটি প্রায়শই চলচ্চিত্র এবং/অথবা ছাত্রজীবনের প্রথম দিকে মারা যায় যাতে যুবকটি তার নিজের চলমান সংগ্রামে নিসন চরিত্রের পাঠ প্রয়োগ করতে পারে

প্রায়শই বাস্তব ব্যক্তিদের চিত্রিত করে (যেমন রব রয়, অস্কার শিন্ডলার, মাইকেল কলিন্স, আলফ্রেড কিনসে, মার্ক ফেল্ট)

প্রচন্ড উচ্চতা

গভীর কন্ঠস্বর

উত্তর আইরিশ উচ্চারণ, কখনও কখনও মধ্য-আটলান্টিক লিল্ট সহ

ট্রিভিয়া

Star Wars: Episode I - The Phantom Menace (1999) তে থাকতে চেয়েছিলেন এত খারাপভাবে, তিনি স্ক্রিপ্ট পড়তেও বিরক্ত করেননি।

16 মার্চ, 2009-এ, তার স্ত্রী নাতাশা রিচার্ডসন একটি স্কিইং দুর্ঘটনায় মস্তিষ্কে আঘাত পান। 18 মার্চ, 2009 তারিখে, তিনি একটি হাসপাতালে মারা যান। নিসন তার পাশে থাকার জন্য তার চলচ্চিত্র Chloe (2009) এর চিত্রগ্রহণে বাধা দেন।

2014 সালে স্বীকার করেছেন যে 2009 সালে নাতাশা রিচার্ডসনের মৃত্যুর পরে চুপচাপ প্রচুর পরিমাণে পান করা শুরু করার পরে তাকে অ্যালকোহল ছেড়ে দিতে হয়েছিল, অবশেষে প্রতি রাতে দুই থেকে তিন বোতল ওয়াইন পান করতে হয়েছিল।

কিছু গুজব এই বলে যে তিনি "স্টার ওয়ার্স: এপিসোড I - দ্য ফ্যান্টম মেনেস (1999) তে কাজ করার সময় একটি পুতুলের মতো অনুভব করেছিলেন," নিসন বলেছিলেন, "এটি কেবল সত্য নয়" এবং তার "একেবারে কোন সন্দেহ নেই"। "স্টার ওয়ার্স," যোগ করে যে লুকাসের সাথে কাজ করার জন্য "খুব ভাল" ছিল। "তিনি কী চান সে সম্পর্কে তিনি স্পষ্ট ছিলেন," নিসন বলেছিলেন।

পদার্থবিদ্যা এবং কম্পিউটার বিজ্ঞান অধ্যয়নের জন্য অল্প সময়ের জন্য বেলফাস্টের কুইন্স ইউনিভার্সিটিতে যোগদান করেছিলেন, কিন্তু বাদ পড়েন।

উদ্ধৃতি

আমি নিজেকে কখনই সুদর্শন ভাবিনি - ভয়ানক আকর্ষণীয়, হ্যাঁ, কিন্তু সুদর্শন নয়।

আমি মনে করি উত্তর আয়ারল্যান্ডে আমি বুঝতে পেরেছিলাম যে দুটি সম্প্রদায় ছিল যখন আমার বয়স প্রায় নয় বা 10 ছিল, কোনো সমস্যা ছিল না বলে নয় বরং নির্দিষ্ট বছরগুলিতে আমার বাবা-মা আমাদের 12ই জুলাই গৃহের মধ্যে রাখতেন। আমি এটি বের করতে পারিনি, কারণ আমার সমস্ত সঙ্গী রাস্তায় নাচছিল এবং আমি বাইরে গিয়ে তাদের সাথে যোগ দিতে চেয়েছিলাম। তাই তখনই আমি "তারা এবং আমাদের" মনোভাব অনুভব করি।

না, আমি অভিনয়ে আচ্ছন্ন হই না। কারণ অতীতে যখন আমি এটি সম্পর্কে আচ্ছন্ন হয়েছি, এটি সত্যিই সৃজনশীল প্রক্রিয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। আমি দিনের শেষে কোট-পেগে চরিত্রটি ঝুলিয়ে রাখতে শিখেছি, এবং যখন আমি সকালে চলে যাই তখন আবার তুলে নিই। এবং আমাকে এটিতে কাজ করতে হয়েছিল কারণ অন্য উপায়ে রয়েছে এক অদ্ভুত ধরণের উন্মাদনা।

আরাম করা? আমার বউ কি বললো? ভাল, আমি অনুমান আমি. আমাকে বিরক্ত করতে অনেক কিছু লাগে।

[অভিনেতাদের ব্যাপক বেকারত্ব এবং তাদের ভয়ের উপর] সত্য হল আমি এর নিরাপত্তাহীনতাকে ভালবাসি, এটি আমাকে আমার পায়ের আঙ্গুলের উপর রাখে। আমি মনে করি আপনি মানসিক চাপ এবং বিরক্তি ছাড়াই নম্র এবং অনুমানযোগ্য হয়ে উঠছেন। একটি নির্দিষ্ট অলসতা সেট করা আছে.

বেতন


নেওয়া হয়েছে 3 (2015) - $20,000,000

নেওয়া 2 (2012) - $15,000,000

ব্যাটলশিপ (2012) - $10,000,000

রাথ অফ দ্য টাইটানস (2012) - $7,000,000

নন-স্টপ (2014) - $20,000,000

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ